সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরে কৃষি যন্ত্রপাতি বিতরণ

মুকসুদপুরে কৃষি যন্ত্রপাতি বিতরণ

বাংলার নয়ন সংবাদ:
গোপালগঞ্জের মুকসুদপুরে ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলোজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনটিপি-২) এর আওতায় এআইএফ-২ ম্যাচিং প্রাপ্ত সিআইজির মহিলা সমিতির কৃষকদের মাঝে বিনামুল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। আজ রবিবার দুপুরে মুকসুদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার মোচনা ইউনিয়নের আইকদিয়া গ্রামে এই কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা খামারবাড়ীর অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল কাদের সরদার । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান। মোচনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা,

মহিলা ভাইস চেয়ারম্যান তাপশি বিশ্বাস দুর্গা, মোচনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বতু শিকদার, মুকসুদপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার চৈতন্য পাল, সাংবাদিক সরদার মজিবুর রহমান, মোচনা ইউপি সদস্য কামরুল ইসলাম, যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান আরকে মেটালের ম্যানেজার দিপঙ্কর ঘোষ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন মুকসুদপুর উপজেলা উদ্ভিদ সংরক্ষন অফিসার রুহুল কুদ্দুস আহমেদ ও উপ-সহকারী কৃষি অফিসার মাসুমা আক্তার।

এসময় সমিতির সদস্যদের মাঝে পাওয়ার টিলার ২টি, পাওয়ার স্প্রেয়ার (ধান মাড়াই যন্ত্র) ১টি, রিপার মেশিন (ধান কাটার যন্ত্র) ১টি, এলএল পি-স্যালোমেশিন ২টি এবং স্প্রে মেশিন ৩টি সর্বমোট প্রায় চারলাখ টাকার কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান জানান মহিলা সমিতির সভাপতি বিউটি বেগম এবং সাধারণ সম্পাদক ফরিদা বেগমের নেতৃত্বে মহিলা সমিতির নিকট এই কৃষি যন্ত্রপাতি হস্তান্ত করা হয়েছে। আশা করি তারা এই কৃষি যন্ত্রপাতির সঠিক ব্যবহার করবে এবং তাদের এই যন্ত্রপাতি থেকে আয়ের টাকা তাদের নামে ব্যাংকে যে একাউন্ট আছে তাদের একাউন্টে জমা করবে।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com